img

করোনাকালে সবাই গৃহবন্দি, তাই পরিবার পরিজনদের সঙ্গে একটু দেখা করতে সবাই ভিডিও কলিং উপর ঝুঁকছেন। এমনকি অফিসের জরুরি মিটিংও এখন ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে করছেন অনেকেই। ফলে বেড়েছে ভিডিও কনফারেন্সিংয়ের জনপ্রিয়তা। আর এই অবস্থায় গ্রুপ ভিডিও কলে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়াচ্ছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি, ভিডিও কনফারেসিংয়ের জন্য জনপ্রিয়তা পেয়েছে জুম, গুগল ডুও এর মতো একাধিক অ্যাপ। তাই বলা হচ্ছে, এই সব অ্যাপকে ঠেকাতে হোয়াটসঅ্যাপ এবার গ্রুপ ভিডিও কলের গ্রাহক সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, অ্যানড্রয়েড বেটা ভার্সনের গ্রুপ কলে গ্রাহক সংখ্যা বাড়ানো হয়েছে। যদিও বেটা ভার্সনে এখনও এই ফিচার পৌঁছায়নি। এই মুহুর্তে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে একসঙ্গে সর্বোচ্চ চারজন গ্রুপ ভিডিও কল করতে পারেন। যদিও এই সংখ্যা বেড়ে কত হবে তা জানা যায়নি কর্তৃপক্ষ।

এদিকে, হোয়াটসঅ্যাপ গ্রাহকদের কাছে কবে নাগাদ এই নতুন ফিচার পৌঁছবে সে বিষয়ে কিছুই জানা যায়নি। তবে আশা করা হচ্ছে শিগগিরই সফটওয়্যার আপডেটে এই ফিচার অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহকদের ফোন পৌঁছে যাবে বলে জানিয়েছে হোয়াটসঅ্যাপ।

এছাড়াও সাম্প্রতিক আপডেটে ভয়েস কল স্ক্রিনের উপরে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের কথা জানিয়ে দেবে জনপ্রিয় মেসেজিং হোয়াটসঅ্যাপ।

জিরোআওয়ার২৪/আরএ

এই বিভাগের আরও খবর